শ্যামলা ত্বকে গ্লোয়িং মেকআপ

চলুন জেনে নেই কীভাবে আর কোন পদ্ধতি অনুসরণ করলে শ্যামলা ত্বকে আমরা আমাদের কাঙ্ক্ষিত গ্লোয়িং মেকআপ লুকটি তৈরি করতে পারবো ঘরে বসেই। 

শ্যামলা ত্বকে গ্লোয়িং মেকআপ 

 

ত্বকের রঙ যা-ই হোক না কেন, এমন মেয়ে খুঁজে পাওয়া কষ্টের যিনি কি না মেকআপ পছন্দ করেন না। মেকআপের প্রতি ভালোবাসা কম কিংবা বেশি হতে পারে, তবে মেকআপের সাথে সখ্যতা একেবারেই নেই তা হতেই পারে না। শুধু টিপ, কাজল বা হালকা লিপস্টিক, এইটুকুতেই যেন নারীর পরিপূর্ণতা ফুটে ওঠে আরও অনেক গুণ। 

 

বলা বাহুল্য মেকআপ এখন শুধু মেয়েদের মধ্যে সীমাবদ্ধ নয়, আবার এটা এখন আর শুধু মাত্র শখের বস্তুও নয়। বর্তমান সময়ে মেকআপ করছেন এবং করাচ্ছেন ছেলেরাও এবং অধিকাংশ ক্ষেত্রে মেকআপের মান ঠিক রাখলে তা সফলতাও পাচ্ছে। মেকাআপ যেমন একজন মানুষের সৌন্দর্য ফুটিয়ে তুলতে সাহায্য করে, ঠিক তেমনি সঠিকভাবে মেকআপের ব্যবহার করতে না জানলে একজন মানুষের নিজস্ব সৌন্দর্য হারিয়ে যাওয়া সম্ভব। তাই কোন ত্বকের জন্য কেমন মেকআপ সঠিক, ঠিক কেমন চেহারার সাথে কী রকম মেকআপের ব্যবহার হয় তা বুঝে মেকআপ করতে হবে। 

 

শ্যামলা-ত্বক
শ্যামলা ত্বকে গ্লোয়িং মেকআপ ©: MISSBISH

 

ফর্সা এবং উজ্জ্বল ত্বকের জন্য যে মেকআপটি সঠিক তা অনেক ক্ষেত্রে শ্যামলা ত্বকের জন্য মানানসই না-ও হতে পারে। আবার ঠিক একই ভাবে, যেই মেকআপটি শ্যামলা ত্বকের সাথে যাচ্ছে তা ফর্সা ত্বকেও ভালো মানাবে, এটা একেবারেই ঠিক না। মেকআপ করার সঠিক নিয়ম জানা থাকলে মেকআপ করার সময় এই ভুলগুলো সহজেই এড়িয়ে চলা সম্ভব। 

 

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে আমাদের মধ্যে অনেকেই এখন মেকআপ নিয়ে বেশ বিস্তর জ্ঞান লাভ করেছি৷ ইতিমধ্যে অনেকেই জানি শ্যামলা ত্বকে গ্লোয়িং মেকআপ ঠিক কতটা মানায়। শ্যাম বর্ণের নতুন বউ হোক বা আপনি নিজেই কোন পার্টির জন্য বিশেষ একটি লুক চাইছেন, প্রয়োজন যা-ই হোক শ্যামলা ত্বকে গ্লোয়িং মেকআপ হতে পারে আপনার গো-টু একটি মেকআপ লুক। 

শ্যামলা-ত্বক
শ্যামলা ত্বকে গ্লোয়িং মেকআপ ©WedAbout

 

তবে তার আগে আপনার জানতে হবে গ্লোয়িং মেকআপ লুক তৈরীর কিছু খুঁটিনাটি দিক। আর যা-ই হোক, আপনাকে আপনার সেরা লুকে দেখানোর জন্য এক চুলও যাতে কমতি না থাকে।

চলুন জেনে নেই কীভাবে আর কোন পদ্ধতি অনুসরণ করলে শ্যামলা ত্বকে আমরা আমাদের কাঙ্ক্ষিত গ্লোয়িং মেকআপ লুকটি তৈরি করতে পারবো ঘরে বসেই। 

 

শুরু করুন একটি গ্লোয়িং বেজ দিয়ে

শ্যামলা-ত্বক
শ্যামলা ত্বকে গ্লোয়িং মেকআপ © : Elite Readers

 

ইন্সটাগ্রামে বিভিন্ন নামীদামী মেকআপ আর্টিস্টদের কখনো মেকআপের আগে লিকুইড হাইলাইটার দিতে দেখেছেন? নিশ্চয়ই ভেবেছেন এর আর কী কাজ! কিন্তু গ্লোয়িং মেকআপের শুরু কিন্তু এইদিকেই। আপনি প্রথমে ত্বকের সাথে মানানসই একটি ময়েশ্চারাইজার এবং প্রাইমার ব্যবহারের পর পাঁচ মিনিট অপেক্ষা করে পুরো মুখে গোল্ডেন কিংবা শ্যাম্পেন রঙের লিকুইড হাইলাইটার লাগিয়ে নিন।

 

হাইলাইটার ব্যবহারের পাঁচ মিনিট পর আপনার ত্বকের সাথে মিলিয়ে বা কাছাকাছি শেডের ফাউন্ডেশন এপ্লাই করে নিন। এটি আপনার ত্বকে একটি সাবলীল গ্লো নিয়ে আসবে মুহুর্তেই। 

আরও পড়ুন : যে কারনে নিয়মিত খেতেই হবে কাঠ বাদাম

 

কখনোই নিজের গায়ের রঙের থেকে অতিরিক্ত সাদা বা অতিরিক্ত কালো ফাউন্ডেশন ব্যবহার করবেন না, এতে গ্লোয়িং লুক তো আসবেই না বরং আপনাকে পরতে হবে বিড়ম্বনায়।

শ্যামলা-ত্বক
শ্যামলা ত্বকে গ্লোয়িং মেকআপ © L’Oreal Paris

 

মনে রাখবেন, মেকআপের মূল উদ্দেশ্য আপনাকে অন্য ব্যক্তিতে রুপান্তরিত করা নয়, মেকআপ করবেন আপনার নিজের সৌন্দর্য আরও পরিস্ফুটিত করতে। কখনোই মেকআপ দিয়ে নিজের গায়ের রঙ পরিবর্তন করার চেষ্টা করবেন না। ফাউন্ডেশন কেনার সময় অবশ্যই নিজের চেহারার সাথে মিলিয়ে সঠিক শেডটি বাছাই করুন। অতিরিক্ত লাইট শেড আপনার চেহারায় বসবে না এবং মেকআপটি দেখতে আলগা আবরণের মত দেখা যাবে। অতিরিক্ত ডিপ বা কালো শেডের ক্ষেত্রেও ব্যাপারটি ঠিক একই রকম৷

 

তাই ফাউন্ডেশন কেনার আগে আপনার সঠিক শেডটি জানা এবং বাছাই করা অত্যন্ত জরুরি। আগে ফাউন্ডেশনের শুধু মাত্র কয়েকটি শেড পাওয়া গেলেও এখনকার সময় প্রতিটা মানুষের গায়ের রঙের সাথে মিলিয়ে ফাউন্ডেশন তৈরী করা হচ্ছে। 

 

গ্লোয়িং লুকের জন্য ব্রঞ্জার 

শ্যামলা-ত্বক
শ্যামলা ত্বকে গ্লোয়িং মেকআপ ©WWD

 

আগেকার সময় শ্যাম বর্ণের মেয়েদের ব্রঞ্জার এবং ব্লাশ ব্যবহার করতে নিরুৎসাহিত করা হতো। বলা হতো ব্লাশ এবং ব্রঞ্জার ব্যবহারে তাদের গায়ের রঙ আরও চাপা দেখাবে। তবে বর্তমান সময়ের মেকআপ বিশেষজ্ঞদের মতে ব্রঞ্জার এবং ব্লাশ ব্যবহারে শ্যামলা ত্বকের মেয়েদের চেহারায় আরও ডেফিনিশন আসবে। শুধু তাই নয়, সঠিক ভাবে সঠিক শেডের ব্রঞ্জার চেহারায় টান টান ভাব আনবে এবং এতে চেহারার আকার দেখাবে আরও আকর্ষণীয়। 

 

ঠোঁটের জন্য বেছে নিন ক্যারামেল শেডগুলো 

শ্যামলা-ত্বক
শ্যামলা ত্বকে গ্লোয়িং মেকআপ © Pinterest

 

নুড লিপস্টিক আমাদের অনেকেরই পছন্দ, কিন্তু হাল্কা গোলাপি বা পিচ রঙের লিপস্টিকগুলো শ্যামলা ত্বকের সাথে অতটা মানায় না। তাই শ্যামলা ত্বকের জন্য বেছে নিন ক্যারামেল শেড বা তার আশেপাশের শেডগুলো। এই ধরনের রঙ আপনার ঠোঁটে আরও আকর্ষণীয় দেখাবে এবং আপনার সুন্দর গায়ের রঙের সাথে মিলিয়ে যাবে সহজেই। 

 

হাইলাইটার হোক ওয়ার্ম কালারের

শ্যামলা-ত্বক
গ্লোয়িং লুকের মুল মন্ত্র হাইলাইটার হোক ওয়ার্ম কালারের. ©HuffPost

 

চেহারার হাই পয়েন্টগুলোতে ঝলমলে হাইলাইটার চেহারাকে সতেজতায় ভরিয়ে তোলে যে কোনো সময়। তবে গোলাপি এবং সিলভার শেডের হাইলাইটারগুলো শ্যামলা ত্বকের সাথে যেন কিছুতেই যেতে চায় না। তাই আপনার সুন্দর উজ্জ্বল গায়ের রঙকে আরও একটু ফুটিয়ে তুলতে ব্যবহার করুন গোল্ডেন কিংবা শ্যাম্পেন রঙের লিকুইড বা পাউডার হাইলাইটার।

এই রঙগুলো আপনার ত্বকে ভালো ভাবে মিলিয়ে যাবে এবং আপনার ত্বকে এনে দিবে উজ্জ্বল আভা। হাইলাইটার হালকা হাতে আপনার চিক-বোন, কপাল, নাকের উপর, ঠোঁটের উপর, থুতনিতে লাগিয়ে নিন। 

 

চোখের জন্য বেছে নিন গ্লোসি রঙ

শ্যামলা-ত্বক
শ্যামলা ত্বকে গ্লোয়িং মেকআপ © Pinterest

 

আপনার গ্লোয়িং মেকআপটিকে সম্পন্ন করুন চোখের উপর গ্লোসি আইশ্যাডো লাগিয়ে। আপনি চোখের উপর কোরাল, ব্রাউন কিংবা রোজ গোল্ড রঙের যে কোন ভালো কোম্পানির লিকুইড আইশ্যাডো ব্যবহার করতে পারেন। এটি আপনার গভীর কালো চোখ দুটোকে আরও আকর্ষণীয় দেখাবে। 

 

সবশেষে আইলাইনার

শ্যামলা-ত্বক
শ্যামলা ত্বকে গ্লোয়িং মেকআপ © Pinterest

 

আপনার চোখ দুটো আরও সুন্দর এবং আকর্ষণীয় দেখাতে চোখে দিয়ে দিতে পারেন হালকা বা ভারী করে আইলাইনার। আইলাইনারের জন্য অবশ্যই বেছে নিবেন ম্যাট আইলাইনার। তারপর আপনার অনুষ্ঠান বুঝে, পছন্দ মত মোটা কিংবা চিকন করে উয়িং লাইনার একে নিতে পারেন। 


This is a Bengali language article on Enhance the Glow of Your Exotic Dusky Complexion .

Reference : Enhance the Glow of Your Exotic Dusky Complexion 

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...