ম্যাক কসমেটিক্সের সেরা লিপস্টিকগুলো

কেউ হয়ত হালকা রঙের লিপস্টিক বেছে নেন, কেউ হয় গাঢ়। তবে পছন্দ ভিন্ন হলেও লিপস্টিকের ব্র্যান্ড কিন্তু ভিন্ন হয়। তেমনই একটি জনপ্রিয় মেক-আপ ব্র্যান্ড নিউ ইয়র্কের ‘ম্যাক কসমেটিক্স’, যার সাজসজ্জার সামগ্রীর গুণ ও দাম দুইয়ের জন্যই জগৎজুড়ে বিখ্যাত।

ম্যাক কসমেটিক্সের সেরা লিপস্টিকগুলো

সাদা কাগজ যেমন জীবন ফিরে পায় নানান রঙের ছোয়ায়, তেমনি মেয়েদের চেহারা রঙ্গিন হয়ে ওঠে লিপস্টিকের আদলে ঠোটের আঙ্গিনায় রঙ্গের ভালোবাসায়। একটি মেয়ের কাছে লিপস্টিকের গুরুত্ব কতটা তা ভাষায় বলার মত না, তবে বলা যায় গাছের কাছে সূর্যের আলো এবং পানির প্রয়োজনীয়তা যতটুকু তার চাইতে কিছু কম নয়!

কেউ হয়ত হালকা রঙের লিপস্টিক বেছে নেন, কেউ হয় গাঢ়। তবে পছন্দ ভিন্ন হলেও লিপস্টিকের ব্র্যান্ড কিন্তু ভিন্ন হয়। তেমনই একটি জনপ্রিয় মেক-আপ ব্র্যান্ড নিউ ইয়র্কের ‘ম্যাক কসমেটিক্স’, যার সাজসজ্জার সামগ্রীর গুণ ও দাম দুইয়ের জন্যই জগৎজুড়ে বিখ্যাত।

ম্যাকের লিপস্টিকের সংগ্রহ রাখতে কে না পছন্দ করবে? তাহলে চলুন দেখে নেই ম্যাকের সর্বাধিক বিক্রিত ও আলোচনার কেন্দ্রে থাকা কয়েকটি লিপস্টিক-

ম্যাক ম্যাট লিপস্টিক- ভেলভেট টেডি

সুন্দর হালকা গোলাপি রঙের ভেলভেট টেডি এডিশন, যারা হালকা মেক-আপ করতে পছন্দ করেন বা দৈনিক ব্যবহারের জন্য একদম উপযুক্ত। চোখের ভারী মেক-আপ এবং ‘নো মেক-আপ’ লুকের সাথে একদম মানিয়ে যাবে এই রঙটি। তাহলে বুঝতেই পারছেন কত সুন্দর একটি লিপস্টিক। যেহেতু ম্যাট তাই ঠোটে দেওয়ার কিছুক্ষণ আছে ময়েশ্চার করে নিতে ভুলবেন না। অনেক সময় ঠোঁটে থাকবে, একদমই উঠে যাবে না তাই প্রতিদিন ব্যবহারের জন্য সবচাইতে ভালো। কিন্তু শ্যাম বর্ণের গায়ের রঙের সাথে ভেললেট টেডি মানাবে না।

ভেলভেট টেডি, ©stylecraze

 

ম্যাক রেট্রো ম্যাট লিপস্টিক- রুবি উ:

জমকালো লাল রঙ্গের এডিশন নিয়ে চলে এসেছে রুবি উ:। খুব গাঢ় লাল নয় তবে আভিজাত্যের লুক দিবে। ম্যাট হওয়ায় অনেকক্ষণ ঠোঁটে থাকবে এবং মুছে যাবার কোন ভয় নেই সারাদিনই দিয়ে রাখুন না কেন। আবার ম্যাট গঠনবিন্যাস হওয়ায় লাল রঙটি আরো উজ্জ্বল হয়ে ওঠে। সবধরনের গায়ের বর্ণের সাথে মানিয়ে যাবে। তবে একটা সমস্যা হল, ঠোঁটের চারদিকে একটি দাগ রয়ে যায় মাঝে মাঝে।

রুবি উ:, ©stylecraze

 

ম্যাক ম্যাট লিপস্টিক- ডিভা

লালাভ বেগুনি রঙের মিশ্রণে নতুন একটি রঙের আর্বিভাব ঘটে যা হল ম্যাকের ডিভা কালেকশন। এটাও ম্যাট ফিনিশ দিবে ঠোঁটে তাই সারাদিন অফিসে বা ক্লাস করতে গেলে ব্যবহার করতে পারেন। সব ধরনের গায়ের বর্ণের সাথেই মানিয়ে যাবে। শীত ও বর্ষাকালে ব্যবহার করতে পারেন অনায়েসে।

ডিভা, ©stylecraze

 

ম্যাক সাটিন লিপস্টিক- রেবেল

অনেকটা গাঢ় জাম রঙের, সাটিন বা মোলায়েম অনুভুতির আদলে সুরক্ষিত থাকবে আপনার ঠোঁট। যাদের গায়ের বর্ণ একটু উজ্জ্বল বা ফ্যাকাশে তাদের খুব ভালো মানাবে রেবেল লিপস্টিক। এই লিপস্টিক দিলে খুব একটা ভারী মেক-আপের দরকার হবে।

রেবেল, ©stylecraze

 

ম্যাক রেট্রো ম্যাট লিকুইড লিপকালার- টপড উইথ ব্র্যান্ডি

হালকা পিচ ফলের রঙে লিকুইড গঠনবিন্যাসের লিপস্টিক টপড উইথ ব্র্যান্ডি। ঠোঁটে ভালোভাবে বিন্যস্ত হয়ে যাবে যা আপনাকে মখমলী ভাব এনে দিবে। যেকোন বর্ণের সাথে মানিয়ে যাবে তবে উজ্জ্বলতা নির্ভর করবে সম্পূর্ণ গায়ের বর্ণের উপর।

টপড উইথ ব্র্যান্ডি, ©stylecraze

 

ম্যাক লাস্ট্রি লিপস্টিক- ক্যাপ্রিসিয়াস

পাম গোলাপ রঙের একটি আবিষ্কার ক্যাপ্রিসিয়াস। হালকা রঙ বলে প্রতিদিনের ব্যবহারের জন্য উপযুক্ত। তবে চেহারায় খুব একটা আকর্ষণীয়তা আনবে না বলে সাথে সুন্দরভাবে চোখ সাজিয়ে নিতে পারেন যদি দাওয়াত বা বড় কোন অনুষ্ঠানে এ লিপস্টিকটি পড়ে যেতে চান। এছাড়া যেকোন পোশাকের সাথে যেমন মানিয়ে যাবে সহজেই। ফলে প্রতিদিনের মেক-আপের তালিকায় অনায়েসে ক্যাপ্রিসিয়াসকে রাখতে পারেন।

ক্যাপ্রিসিয়াস, ©stylecraze

 

ম্যাক ফ্রোস্ট লিপস্টিক- ফ্রেশ মরোক্কান

ইট খয়েরি রঙের লিপস্টিকের মাঝে জমকালো ভাব এনেছে সোনালি রঙের ফ্রোস্ট বা ছোট ছোট চুমকি। ফলে যেকোন উৎসবে একদম মানিয়ে যাবে খুব ভালোভাবে। যেকোন বর্ণের সাথে মানাবে সুন্দরভাবে।

ফ্রেশ মরোক্কান, ©stylecraze

 

ম্যাক ম্যাট লিপস্টিক– হিরোইন

গাঢ় বেগুনি রঙের লিপস্টিক। যারা অন্যরকম কিছু ব্যবহার করতে পছন্দ করেন না, তারা চাইলে না কিনতে পারেন কিন্তু এমন জমকালো বা উজ্জ্বল রঙ পছন্দ হলে অবশ্যই একবার হলেও ব্যবহার করতে পারেন। চোখের পলকেই আপনার পুরো ব্যক্তিত্ব পালটে দিবে হিরোইন এডিশনের লিপস্টিক।

হিরোইন, ©stylecraze

 

ম্যাক ম্যাট লিপস্টিক– রাশিয়ান রেড

লালের মধ্যে একটু গাঢ় কিন্তু কোমল একটি লাল রঙ। যেকোন গায়ের বর্ণে মানিয়ে যাবে এবং প্রতিদিনও ব্যবহার করতে পারেন।

রাশিয়ান রেড, ©stylecraze

 

ম্যাক ম্যাট লিপস্টিক– টুইগ

আরেকটি হালকা পাম গোলাপি রঙের লিপস্টিক কিন্তু অন্যগুলোর চেয়ে অনেকটাই চকচকে। প্রতিদিনের ব্যবহারের জন্য উপযুক্ত এবং টিকে থাকবে অনেকক্ষণ।

টুইগ, ©stylecraze

 

ম্যাক ম্যাট লিপস্টিক– স্মোকড আমন্ড

হালকা নগ্ন রঙ ধারণ করলেও উজ্জ্বলতা অনেকটাই বেশি। যাদের হালকার মধ্যে একটু ঔজ্জ্বল্য পছন্দ তাদের জন্য আদর্শ একটি লিপস্টিক। এর জেলের মত গঠনবিন্যাস আপনার ঠোঁটকে রাখবে নরম এবং সুন্দর। তবে শ্যাম বর্ণঅধিকারীদের খুব একটা মানাবে না।

স্মোকড আমন্ড, ©stylecraz


This a Bangla Article about Best MAC Lipsticks for women.

 Reference-

·         best-selling-mac-lipsticks

·         best-mac-lipsticks

·         best-mac-lipsticks

·         best-mac-lipsticks

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...