কোরিয়ান স্কিনকেয়ার

কোরিয়ানদের সৌন্দর্যে বিশ্ব মুগ্ধ ।তবে আপনি যদি কোনও সৌন্দর্যের ভক্ত নাও হন তাও অবশ্যই আপনি ‘ইমালসন’ শব্দটির কথা শুনেছেন , যেটিকে কোরিয়ান স্কিনকেয়ার রুটিনের প্রধান পণ্য হিসাবে দেখা হয় ।

কোরিয়ান স্কিনকেয়ার

 

কোরিয়ানদের সৌন্দর্যে বিশ্ব মুগ্ধ । কোরিয়ান বিউটি প্রডাক্ট কোরিয়ানদের সৌন্দর্য বর্ধনে বিশেষ ভূমিকা রেখেছে । তবে আপনি যদি এখনও এটির অভিজ্ঞতা অর্জন না করে থাকেন তবে আমরা আপনাকে ১০ ধাপের কোরিয়ান স্কিনকেয়ার রুটিন দিয়ে শুরু করার পরামর্শ দিবো ।

তবে আপনি যদি কোনও সৌন্দর্যের ভক্ত নাও হন তাও অবশ্যই আপনি ‘ইমালসন’ শব্দটির কথা শুনেছেন , যেটিকে কোরিয়ান স্কিনকেয়ার রুটিনের প্রধান পণ্য হিসাবে দেখা হয় । যদি আপনি এটিকে আপনার স্কিনকেয়ার রুটিনে যুক্ত করার পরিকল্পনা করে থাকেন, তবে আমরা আপনাকে নীচে স্ক্রল করে আরও পড়ার পরামর্শ দিবো । আর যদি স্কিনকেয়ার রুটিনে যুক্ত করার পরিকল্পনা নাও থাকে তাহলে বলবো অন্তত চেষ্টা করে দেখুন, হতাশ হবেন না আশা করি ।

 

 

রাসায়নিকভাবে, ইমালসন এমন একটি মিশ্রণ যা দুটি তরল পদার্থ নিয়ে গঠিত । তাছাড়া, ইমালসনে ময়েশ্চারাইজারের মতো একই সুবিধা রয়েছে যদিও টেক্সচার এবং সূত্রের দিক থেকে এটি ময়েশ্চারাইজারের থেকে হালকা । কিন্তু এটি ময়েশ্চারাইজারের সব কাজই করে । যেমন আপনার ত্বকে শুষ্কতা থেকে মুক্তি দিবে । তবে এর প্রয়োগটি একটি স্বাধীন পদক্ষেপ নয় । এটি সিরাম এবং ময়শ্চারাইজার প্রয়োগের মধ্যে অন্তর্নিহিত পদক্ষেপ ।

যেহেতু এটি ময়েশ্চারাইজারের চেয়ে হালকা এবং সিরামের মতো ঘন নয়, এটি সিরামের পরে তবে ময়েশ্চারাইজারের আগে প্রয়োগ করা হয় ।
এবং বলতে গেলে যেহেতু এখন তেমন বের হওয়া হচ্ছে না, ইমালসনে ইনভেস্ট করার জন্য এটিই সেরা সময় । এইসময় আপনি দিনে ময়েশ্চারাইজারটি এড়িয়ে যেতে পারেন এবং শুধু রাতে ব্যবহার করতে পারবেন ।

 

বিভিন্ন ধরণের ত্বকের জন্য ইমালসন :

ইমালসনগুলি সব ধরণের ত্বকের উপযুক্ত তবে তৈলাক্ত ত্বকে বা ব্রণ ঝুঁকিপূর্ণ ত্বকের উপর সবচেয়ে ভাল কাজ করে । এর কারণ হলো এটি তাৎক্ষণিক হাইড্রেশন বাড়িয়ে স্কিনের দ্রুত শোষিত হয় । তবে, সংমিশ্রণ বা শুষ্ক ত্বকযুক্তরা এটি দিয়ে একই সুবিধাগুলি অনুভব করতে পারেন । সংমিশ্রণ বা ব্রণজনিত ত্বকযুক্ত ব্যক্তিরা এমন ইমালসন ব্যবহার করতে পারেন যা নির্দিষ্ট সমস্যাগুলি পূরণ করে ।

আপনি এটি আপনার মুখের নির্দিষ্ট পয়েন্টগুলিতে প্রয়োগ করতে পারেন; যেমন সংমিশ্রণের মতো ত্বকের টি-জোনে ইমালশন ব্যবহার করতে পারে যা তৈলাক্ত হয়ে থাকে । যাদের সাধারণ ত্বক বা নরমাল স্কিন তারা হায়ালুরোনিক অ্যাসিড সমৃদ্ধ একটি মৌলিক ইমালসন ত্বকে প্রয়োগ করতে পারেন। এটি আপনার ত্বককে উজ্জ্বল করে তুলবে । যাদের সূক্ষ্ম বা সেন্সিটিভ ত্বক রয়েছে, তারা আবেদনের আগে প্যাচ টেস্ট করে নিবেন । এর ব্যবহার আপনার ত্বককে মসৃণ , সুস্থ ,পরিষ্কার এবং উজ্জ্বল করে তুলবে ।


 

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...