এ সময়ের নো মেক-আপ লুক

যেহেতু এই সময় সবাই বাড়ি থেকেই কাজ করছে, তাই তারা ভারী মেক আপ করতে খুব একটা আগ্রহী নয়, অথচ নিজেকে প্রাকৃতিক সৌন্দর্য্যের মাধ্যমে সবার কাছে উপস্থাপন করতে ইচ্ছুক, সেই কারণেই এই নো মেক-আপ লুক এই সময়ের ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। 

এ সময়ের নো মেক-আপ লুক

 

লকডাউন কেবল আমাদের দৈনন্দিন জীবনের অনেক কিছুকে থামিয়ে দেয়নি, থামিয়ে দিয়েছে আমাদের বিউটি রুটিনও। তবে আপনার ত্বকের প্রাকৃতিক সৌন্দর্য্যকে আলিঙ্গন করারও একটি সুযোগ তৈরি করে দিয়েছে এই লকডাউন, যা সম্ভবত যখন আমরা দীর্ঘ যাত্রার জন্য বাইরে ছুটে যেতাম, তখন এতটা সহজলোভ্য ছিল না । অফিস কলেজ-ইউনিভার্সিটিতে যাবার ক্ষেত্রেও এখন ন্যূনতম মেক-আপ ট্রেন্ড শুরু হয়েছে।

মিনিমালিস্ট/ স্বল্প মেক-আপ ধারীরা, আনন্দ করুন! ২০২০-এর বেশ কয়েকটি আলোচিত পূর্বাভাসে প্রাকৃতিক সৌন্দর্য্যের ট্রেন্ড/প্রবণতা ছিল, কিন্তু মহামারীটির কারণে ‘নো মেকআপ’ লুকটি এই বছর সব চাইতে আলোচিত রয়েছে।

আপনি যদি কোনও মেকআপ ব্যক্তি না হন তবে আপনি এই ট্রেন্ডটি পছন্দ করতে পারেন, কারণ এটি আপনার প্রাকৃতিক সৌন্দর্যকে আলিঙ্গন করার মতো, যার কারণে আপনি আপনার ত্বকে এক ধরনের বড় পরিবর্তন দেখতে পাবেন।

যেহেতু এই সময় সবাই বাড়ি থেকেই কাজ করছে, তাই তারা ভারী মেক আপ করতে খুব একটা আগ্রহী নয়, অথচ নিজেকে প্রাকৃতিক সৌন্দর্য্যের মাধ্যমে সবার কাছে উপস্থাপন করতে ইচ্ছুক, সেই কারণেই এই নো মেক-আপ লুক এই সময়ের ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে।

 

**নো মেক-আপ লুক এর জন্য কিছু টিপস 

ন্যূনতম প্রচেষ্টায় ন্যাচারাল ফিনিশিং এর জন্য নো মেক-আপ লুকটিও হতে পারে অত্যন্ত আকর্ষণীয়। চলুন দেখে নেয়া যাক এই লুক পাওয়ার জন্য কিছু টিপস।

 

শিশিরসিক্ত ত্বক: এমন একটি ফাউন্ডেশন সন্ধান করুন যা আপনার ত্বকের ধরণের জন্য উপযুক্ত এবং যা আপনাকে পর্যাপ্ত কভারেজ দেয়। এটি এতোটাই প্রাকৃতিক হওয়া উচিত যাতে করে আপনার ত্বক কে আরও স্বাস্থ্যকর দেখায়।

 

নজরকারা চোখ: আইলাইনার এবং চোখের শেডগুলো কেবল আপনার চোখকে অতিরঞ্জিত করে তুলবে না, বরং রঙের সাথে চোখের চারপাশে খেলার একটি সহজ উপায়ও হতে পারে। উজ্জ্বল আইলাইনার বা একটি আইশ্যাডো হতে পারে আপনার চোখ দু’টিকে আরও আকর্ষণীয় করে তোলার একটি কৌশল। প্রাকৃতিক লুক পাওয়ার জন্য উষ্ণ মাটির টোন ব্যবহার করুন যা আপনার ত্বকের বৈশিষ্ট্যগুলিকে সূক্ষ্মভাবে বাড়াতে সাহায্য করবে।

 

গ্লসি ঠোঁট: সবশেষে, আমরা ঠোঁটের রঙে আসি। গাঢ় বা লাল কখনোই স্বল্প মেক-আপ এর অংশ হতে পারে না। তাই হালকা আভাযুক্ত লিপস্টিক বা গ্লস দিয়ে আপনার ঠোঁটকে রাঙিয়ে তুলুন।

 

 

**নো মেক-আপ লুক এর জন্য প্রয়োজনীয় কিছু পণ্য- 

ত্রুটিবিহীন এবং স্বল্প মেকআপ এর জন্য আপনাকে একটি ভাল বেইজ বাছাই করতে হবে। এছাড়াও, পরিষ্কার ত্বকের জন্য আপনি চাইলে যেকোন ধরনের ফাউন্ডেশন এড়িয়ে যেতে পারেন এবং আপনার লুকটি আরও হালকা করতে পারেন। তাই কম বেশি, সর্বদাই সুন্দর উজ্জ্বল ত্বকের জন্য একটি হাইড্রেটিং ফাউন্ডেশন সন্ধান করুন এবং সেটি আপনার ত্বকের উপযুক্ত কোনো ময়শ্চারাইজারের সাথে এক ফোঁটা বা দু ফোঁটা দিয়ে মিশ্রণ করুন।

এছাড়া আপনার যদি ত্বকের অবাঞ্চিত দাগ কভার করার মতো কিছু না থেকে থাকে তবে চোখের নীচে বা অন্য যেকোন দাগযুক্ত এরিয়া ঢাকার জন্য কেবল একটি কনসিলার বেছে নিন।

একটি সুন্দর চেহারা গঠনে চোখ খুবই গুরুত্বপূর্ণ একটি অংশ। আপনি যখন আপনার চেহারায় খুবই হালকা মেক-আপ লুক আনতে চাইবেন, সেক্ষেত্রে আপনার চোখ সাজাতে কেবলমাত্র আইলাইনার, আই কালার পেন্সিল এবং আইশ্যাডো ব্যবহার করুন।

কখনও কখনও রঙিন ঠোঁট এর বদলে হালকা লিপ বাম বা লিপ গ্লসের ব্যবহারও আপনার চেহারাকে আরো  নিখুঁত করে তুলবে।


 

আরও পড়ুন
মন্তব্যসমূহ
Loading...